আবারো আওয়ামী মিডিয়া সেল আবারো অযাচিত চাপ – ব্লগের মুক্ত বিশ্বাসে কি শেষ নিশ্বাস নিচ্ছি?

লিখেছেনঃ ডাক্তার আইজুদ্দিন (তারিখঃ রবিবার, ২৪/০৩/২০১৩ – ১০:২০)

ইমরানের পরিচালিত আওয়ামী মিডিয়া সেল এর শুরু কিন্তু হয়েছিল চমতকার ভাবে! ধারনা ছিল- নতুন প্রযুক্তিকে কিভাবে আওয়ামী লীগের কাজে লাগানো যায়-প্রযুক্তিগত যে উতষর্কতা আমরা সামাজিক ভাবে ধারন করছি তাকে রাজনীতিক ভাবে কিভাবে কাজে লাগানো যায়! ঝকঝকে পাচটি কম্পিউটার নিয়ে ধানমন্ডিতে ইমরানের দায়িত্বে কিছু ছেলেপেলেকে দেয়া হওয়া যাতে তারা নতুন ধ্যান ধারনা কাজে লাগাতে পারে!

http://img687.imageshack.us/img687/5015/53050821776411168909955.jpg
এই ছিলো আওয়ামী মিডিয়া সেলের প্রাথমিক দায়িত্ব! ইমরান এইচ সরকার নিজেই আওয়ামী মিডিয়া সেল এর উদ্যোক্তা । নুহ উল আলম লেলিন এটার দেখা শুনা করতেন ।আর ইমরান ছিলো এটার প্রধান । ধানমণ্ডিতে আওয়ামী লীগ অফিসে ৫ টা পিসি নিয়ে অনলাইন মিডিয়া তদারকির মিডিয়া সেল । সৌরভ, নভেন্দু জয়, শিবলী ছিলো তারা সবাই নেমে পড়ে -আওয়ামী লীগ অন্ত প্রান! তারপর সময় যতো গড়াতে লাগল ইমরানের পরিচালিত আওয়ামী মিডিয়া সেলের কর্ম কান্ড তত পরিবর্তন হতে থাকলে- সময় যতো কেটে গেল ইমরানের মিডিয়া সেলে বুঝতে পারে বিশাল এ অন্তর্জালকে আওয়ামী লীগের মত ক্ষুদ্রাধারে রাখা সম্ভব নয় স্পেশিকলী ব্লগার স্বপ্নকথকের থেকে ধার করে বলতে হয়-

“ব্লগারদের কারণে তাদের ভবিষ্যতে সমস্যায় পড়তে হবে , তারা আর আগের মত চুরি , চামারি করে পার পাবে না এবং রাজনীতির মঞ্চও তাদের জন্য নিষিদ্ধ হয়ে যেতে পারে । মূলত, তারা ভবিষ্যতে অস্তিত্ব সঙ্কটে পরতে পারে এই ধরনের এক ভয় তাদের ভিতর ঢুকে যায়”

মুলত এ কারনেই ব্লগ নিয়ন্ত্রনের কাজে নেমে পড়ে ইমরানের আওয়ামী মিডিয়া সেল-এদের পরবর্তী কাজ ছিল সারাদিন বসে বসে দেখা যে ফেসবুকে, ব্লগে কে কি লিখে তা দেখা শুনা করা আর চান্স পাইলে আওয়ামীর বিরুদ্ধে যে কোন লেখার বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়ার চেষ্টা করা- সিক্রেট গ্রুপ এবং ব্লগারদের মানবতাবিরোধী বিচারের চেতনাকে নিজেদের আওয়ামী মিডিয়া সেলের ট্র্যকিং এবং হান্টিং এর কাজে লাগানো! এর বাইপ্রডাক্ট হয়ে দাড়ায় YPD। YPD গঠন করার পরেও এর ফান্ডিং নিয়ে কোন প্রকার পরিষ্কার ধারনা পাওয়া যায়না- এই সংগঠনের টাকা কোথা থেকে আসে কিংবা প্রোগ্রাম পরিচালনা কিসের মাধ্যমে পরিচালনা করা হয় সে ব্যাপারের তথ্যসন্ত্রাসের অভিযোগ আছে-ঠিক যেমনি শাহবাগের ব্যানার বানিজ্যের কোন হিসাবের খোজ পাওয়া যায়না-ঠিক যেমনি শাহবাগের জন্য প্রথম আলোর মাধ্যমে আসা টাকার ব্যবহার নিয়ে জনমনে প্রশ্ন আছে ঠিক তেমনি YPD নিয়ে আছে হাজারো রহস্য YPD’র রামুর দান্গার পরে একটি টিম পাঠায়- আজাদ মাষ্টারের অনুরোধে একটি সিক্রেট গ্রুপে সে সময়ে এ বিষয়ে আলোচনার সময়ে জানানো হয় YPD এর টিমটি একটি তদন্ত করবে এবং তদন্তের পরে একটি রিপোর্ট পাবলিশ করবে যার মাধ্যমে ব্লগ মিডিয়াকে জানানো হবে কারা এ দান্গার জন্য দায়ী কারা!

দুঃখজনক হলেও সত্য এই আমার ব্লগের তাদের যাত্রার পোষ্টটি ষ্টিকি করা হলেও সে রিপোর্ট আর আলোর মুখ দেখেনি আজও! ইমরান সরকারকে বারংবার জিজ্ঞাসা করবার পরেও সে ভিডিও রিপোর্ট তিনি রিলিজ করেননি! তিনি জানিয়েছেন এটা এক্সকলুসিভলি বিদেশী মিডিয়ার কাছে উচ্চমুল্যে হয় বিক্রি করা হবে না হলে ব্যবহার করা হবে ডোনেশন বানিজ্যে- কি চমতকার ইমরান- দেশের দারিদ্র্য আর দান্গাকে বিক্রি করে টাকা আমদানি- ছিঃ ইমরান আমি জানি বিদেশী একাউন্টে মাত্র ৬০ ডলার বলে তুমি প্রকাশ্যে শাহবাগে টাকা এতো কম বলে ক্রোধ দেখাও কিন্তু দেশকে বিক্রি করে বিদেশী টাকা -ইমরান ছিঃ!! আবারো ইমরানের কাছে বিক্রি হলো আমাদের আবেগ যারা তাকে সবধরনের সহায়তা করেছিলাম রামুর দান্গার সময়ে!! ইমরানের আওয়ামী মিডিয়া সেলের লোভের কাছে পরাজিত আমরা!

জয় বাংলা জয় বন্গবন্ধু শ্লোগানকে পর্যন্ত রেহাই দেয়নি ইমরানের আওয়ামী মিডিয়া সেল- নিজেদের প্রজন্ম ব্লগের নামে জয় প্রজন্ম শ্লোগানকে বাধ্যতামুলক করেছে শাহবাগে-স্পিকিং অব প্রজন্ম ব্লগ-এই ব্লগ বার হওয়ার আগেই বার হয়ে আসে সেই ইনফেমাস চিঠিতে যাতে ইমরানকে সকল মুক্তচিন্তার ব্লগ এবং ফেসবুক এডমিনকে ইমরানের কাছে এডমিনশিপ হস্তান্তরের চিঠি লেখা হয়! এর কারন যাতে সকল ফেসবুক এবং ব্লগ ট্রাফিককে প্রজন্ম ব্লগে ডাইভার্ট করা সম্ভব হয়!শুধু এই এডমিনশিপের আদেশেই ইমরান শান্ত হয়নি এরপরে অনেক প্রতিথযশা ব্লগারেকে তার ব্লগে লিখতে জানিয়ে চিঠি দেয় মারুফ রাসুল-মুক্ত চিন্তার যে ব্লগকে নিয়ন্ত্রন করা যায়নি আজ পর্যন্ত তা নিয়ে ইমরানের পরিচালিত আওয়ামী মিডিয়া সেলের শুরু হয় ষড়যন্ত্রের নতুন অধ্যায়! এবার তা যায় বি টি আর সি পর্যন্ত!

দায়িত্বশীল এক সুত্র আমাকে জানাচ্ছে- আওয়ামী লীগের মিডিয়া সেল থেকেই আমার ব্লগের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে- এবং সে কারনেই বিটি আর সি- আমার দেশ এবং বাশের কেল্লা বাদ দিয়ে তাদের সকল মনোযোগ স্হানান্তর করেছে আমার ব্লগের উপরে- চিঠির পরে চিঠি এবং হুমকির পরে হুমকি দিয়ে ব্যাতিব্যস্ত করে তুলেছে আমার ব্লগকে! ইমরানের আওয়ামী মিডিয়া সেল বাংলা ব্লগের এরকম চরম দুঃসময়ে একটি প্রেস বিজ্ঞপ্তি পর্যন্ত দেয়নি বরং ইমরান সরকার তার ব্যাক্তিগত সার্কেলে এ নিয়ে আষ্ফালন প্রকাশ করেছেন!

আসফালনের এ প্রভাব চামচা সমাজে পড়ছে কারন কিছুসময় আগে আমাকে ফেসবুকের মেসেজ বক্সে একজন হুমকি দিলেন আমি যেনোন সিডাটিভ হেপনোটিক্সের মার্চে ২৫ তারিখের কর্মসুচির সমর্থন না জানাই এবং আমার ব্লগকে বলি তাদের সমর্থন উঠিয়ে নিতে জনমত গঠন করি- কেন জানালেন তিনি বলেন ইমরানের কর্মসুচির ব্যতিত অন্য যে কোন কর্মসুচির মানে হচ্ছে আপনি শাহবাগের বিরুদ্ধে! কি চমতকার কথা? ইমরানের ব্লগে না লিখলে আপনে ব্লগার হিসাবে বি টি আর সি কাছে হুমকি খাবেন- আওয়ামী মিডিয়া সেলের শাহবাগীয় কর্মসুচি পালন না করলে আপনি গনজাগরন মন্চের বিরোধী! আপনি রাজাকার হবেন কেননা আপনি ইমরান সরকারের অর্থহীন কর্মসুচির সমালোচনা করলে-লোকে ভুলে যায় এই ইমরানের দাদাকে যখন মাহমুদুর রহমান রাজাকর প্রমানের চেষ্টা করেছিল তখন আইজু সর্বপ্রথম বলেছিল ইমরানের দাদা রাজাকার হলেও ইমরানের দেশপ্রম কমেনা-সেটা অবান্তর! তবে সে প্রশ্ন অবান্তর!!

শাহবাগের আন্দোলন গন আন্দোলন -তার পরিচালনার দায়িত্ব থাকবে জনগনের কাছে- যারা মানবতাবিরোধী বিচারকে ধারন করে- শাহবাগের দায়িত্বে থাকবে ব্লগাররা যারা ব্লগ নিয়ন্ত্রনের ব্যাপারে সংগ্রাম করে এসেছেন! আওয়ামী মিডিয়া সেল আর তার কর্নধার ইমরান হাইজাক করেছে ফেসবুকের পেজ, ডাকাতি করেছে শাহবাগের সংগ্রাম, আর আজ নেমে পড়েছে বিটি আরসি মাধ্যমে মুক্ত চিন্তার ব্লগকে ধ্বংস করতে- আর সকলে ইমরানের হুমকি, দলীয় পেশী আর নিরাপত্তার কাছে নতি স্বীকার করতে পারেন- আমি করবোনা- সোজা হয়ে দাড়িয়ে বলব আমি কোন আওয়ামী মিডিয়া সেলের দাস না- আমি আইজু আমি চিন্তা করতে পারি – বলতে পারি- শুনতে পারি!

সোর্সঃ http://www.amarblog.com/doctor/posts/163275

1 thoughts on “আবারো আওয়ামী মিডিয়া সেল আবারো অযাচিত চাপ – ব্লগের মুক্ত বিশ্বাসে কি শেষ নিশ্বাস নিচ্ছি?

এখানে আপনার মন্তব্য রেখে যান